হঠাৎ কোথা থেকে এল যে ভালবাসা
জোৎস্নারাও জানল না তা
তুমি ছিলে নদীর উপরে চাঁদ ও ছিল
মেঘের একটু ফাঁক দিয়ে অপলক তাকিয়ে ছিল আকাশ,
রাত ছিল খুব কাছের বন্ধু এক
ঘুম বুঝি তাই এলনা ।
মনের লুকানো ভালবাসা যত
উজার করে দিলাম তোমার আলতা রাঙ্গা পায়
লেপ্টে গেল আদর সোহগের শেষ চিহ্ণ টুকু
ভালবাসি কত হয়ত বুঝলে না
কি ভালাবাসা কি বন্ধুত্ব?
অথবা ঢের বাসলে ভাল
অনেক বেশি বাসতে গিয়ে পারলেনা যা
যেমনটা পারলাম না আমি
অনেক অনেক বেশি ভালবাসতে ।


যা দিতে চাই আমি তুমি
পৃথিবীর ভালবাসা যত,
তার চেয়েও বেশি ।